রাজধানীর পল্টন থানাধীন বায়তুল মোকাররম মসজিদ এলাকা হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) এর চার সদস্যকে অস্ত্রসহ গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম (সিটি) বিভাগ।

গ্রেফতারকৃত জেএমবি’র সদস্যরা হলো- মোঃ আব্দুল মালেক (৪৪), মোঃ নজরুল ইসলাম হৃদয় (৩১), আঃ রব ওরফে রবি (২৭) ও আঃ হান্নান (২২)। এ সময় তাদের হেফাজত হতে ৫ রাউন্ড গুলি ভর্তি ম্যাগাজিনসহ একটি পিস্তল, একটি খালি ম্যাগাজিন, ২টি মোবাইল ও ৪টি ফোল্ডিং চাকু উদ্ধার করা হয়।

কাউন্টার টেরোরিজম সূত্রে জানা যায়, ৩০ অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৭.২০ টায় বায়তুল মোকাররম মসজিদের উত্তর দিকের ১নং গেইটের পাশে খালি জায়গায় ১০/১২ জন লোক শলাপরামর্শ করছিল দেখে সেখানে যায় কাউন্টার টেরোরিজম বিভাগের একটি দল। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা দৌড়ে পালানোর চেষ্টাকালে ঘটনাস্থল থেকে ৪ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারে পর তাদের দেহ তল্লাশি করে উল্লেখিত আগ্নেয়াস্ত্র, গুলি ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, দেশে খিলাফত ও শরিয়াহ আইন প্রতিষ্ঠার লক্ষ্যে সরকার ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র ও ধ্বংসাত্মক কাজের পরিকল্পনার অংশ হিসেবে তারা উক্ত স্থানে মিলিত হয়েছিল। তারা সবাই জেএমবি’র সক্রিয় সদস্য বলে জানায়।

এ সংক্রান্তে তাদের বিরুদ্ধে পল্টন মডেল থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা রুজু হয়েছে।