টানা বর্ষণের কারণে চট্টগ্রামের দুটি স্থানে পাহাড়ধসে একই পরিবারের তিনজনসহ চারজন মারা গেছে। আকবরশাহ থানার ফিরোজশাহ এলাকায় পাহাড়ের মাটিতে তলিয়ে মারা গেছে এক শিশুকন্যা, তার মা ও নানি। আর পাঁচলাইশ থানার রহমাননগরে দেয়ালধসে মারা গেছেন এক রিকশাচালক। শনিবার গভীর রাতে তারা মারা যায়।

নিহতরা হলো তিন বছরের শিশু নেসা প্রকাশ নুর বানু, তার মা নুরজাহান বেগম (৪৫) ও নানি বিবি জহুরা (৮০)। নুর বানুর বাবার নাম নুর মোহাম্মদ। তিনি স্ত্রী-সন্তান নিয়ে পূর্ব ফিরোজশাহ এলাকার ১ নম্বর ঝিল এলাকায় বাসা ভাড়া নিয়ে থাকতেন। মাত্র তিন দিন আগে মেয়ের বাসায় বেড়াতে আসেন তাঁর শাশুড়ি বিবি জহুরা। তিনি লক্ষ্মীপুর জেলার দরমোনাশাহ এলাকার বাসিন্দা। অন্যদিকে পাঁচলাইশ থানার রহমাননগর এলাকার ভাড়া বাসায় মারা গেছেন রিকশাচালক নুরুন্নবী নান্টু (৪৫)। তিনি গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার বাসিন্দা।

চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া অফিসের ডিউটি অফিসার সৈয়দা মিমি পারভিন জানিয়েছেন, শনিবার সন্ধ্যা ৬টা থেকে রবিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম নগরীতে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে মাত্র ২২ দশমিক ২ মিলিমিটার। এই বৃষ্টিপাতেই চট্টগ্রামে পাহাড়-দেয়াল ধসের ঘটনা ঘটল। এতে শিশু-বৃদ্ধাসহ চারজন মারা গেছে। টানা চার দিন বৃষ্টিপাতের কারণে পাহাড়ের মাটি নরম হয়ে ছিল। এই কারণেই ধসের ঘটনা ঘটেছে বলে মনে করছেন প্রশাসনের কর্মকর্তারা।