দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং সংগঠনের মূলনীতির পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রদলের ৪ নেতাকে বহিস্কার করেছে ছাত্রদলের কেন্দ্রীয় সংসদ। মঙ্গলবার বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের দপ্তর সম্পাদক মো. আবদুস সাত্তার পাটোয়ারীর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিস্কৃতরা হলেন— জবি ছাত্রদলের সহ-সভাপতি মো. হুমায়ুন কবির, ৩ যুগ্ম সাধারণ সম্পাদক যথাক্রমে ওমর ফারুক কাওসার, মিলাদ উদ্দিন ও সুজন মোল্লা।

বিজ্ঞপ্তিতে বহিস্কৃত নেতাদের সাথে ছাত্রদলের সকল পর্যায়ের নেতা-কর্মীদের কোন প্রকার সাংগঠনিক যোগাযোগ না রাখতেও বলা হয়েছে।

জবি ছাত্রদল সূত্রে জানা যায়, বহিস্কৃত সকলে শিবিরের রাজনীতির সাথে জড়িত। দীর্ঘদিন ধরে দলের মধ্যে অন্তঃকোন্দল সৃষ্টি করে আসছে।

বহিস্কারের বিষয়ে জানতে চাইলে যুগ্ন সাধারণ সম্পাদক ওমর ফারুক বলেন, আমি সেদিন প্রোগ্রাম শেষ করে অফিসে গিয়েছিলাম। পরে শুনি সভাপতি রফিক ভাইকে কে বা কারা মেরেছে। আমি ও হুমায়ুন কবির ঘটনাস্থলে উপস্থিত ছিলাম না। তারপরেও আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে আমাকে বহিস্কার করা হয়েছে। আমি বহিস্কারের কারণ জানতে চেয়েছি সভাপতি সেক্রেটারির কাছে, তারা আমাকে কোনো সদুত্তর দিতে পারেননি।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান বলেন, এই সময়ে যারা নিজেদের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করে তারা কখনই ছাত্রদলের নেতা হতে পারে না।