রাজধানীতে এক মাদ্রাসাশিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে বলাৎকারের অভিযোগ ওঠেছে। ১২ বছর বয়সী ওই ছাত্রের পরিবার যাত্রাবাড়ী থানায় মামলা করেছে। স্বাস্থ্যপরীক্ষার জন্য ওই শিশুকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শিশুটির মা জানান, তাঁরা ডেমরা এলাকায় থাকেন। তাঁর পাঁচ সন্তানের মধ্যে শিশুটি চতুর্থ। গত চার বছর ধরে মাদ্রাসায় পড়ে শিশুটি। ওই মাদ্রাসার খণ্ডকালীন শিক্ষক মারুফ বিল্লাহর (২২) বিরুদ্ধে থানায় মামলা করেছেন তিনি।

শিশুটির মায়ের অভিযোগ, গত শুক্রবার শিশুটি মাদ্রাসা থেকে একাই বাসায় আসে। শনিবার তাকে মাদ্রাসায় যেতে বললে সে যাবে না বলে জানায়। পরে মাদ্রাসায় না যাওয়ার কারণ জানতে চাইলে অনেকক্ষণ পর শিশুটি বলে, মাদ্রাসার শিক্ষক মারুফ তাকে বলাৎকার করেছে।

পরে স্থানীয় বাসিন্দাদের কাছে শিশুটির পরিবার বিচার দাবি করলে তারা বিচারের আশ্বাস দেয়। তবে এরপরও কোনো বিচার না হওয়ায় শিশুটির মা যাত্রাবাড়ী থানায় গিয়ে ওই শিক্ষকের বিরুদ্ধে মামলা করেন।

এ ব্যাপারে যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়াজেদ আলী জানান, শিশুটির মা বাদী হয়ে একটি মামলা করেছে। এর পর পরই শিশুটির স্বাস্থ্যপরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। অভিযুক্ত মারুফ বিল্লাহ পলাতক। মারুফকে ধরতে অভিযান চলছে।