ফেসবুকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে উস্কানিমূলক পোস্ট দেয়ার অভিযোগে বঙ্গবন্ধু হত্যায় ফাঁসি হওয়া সুলতান শাহরিয়ার রশিদের জামাতা ফুয়াদ জামানকে (৪৩) গ্রেপ্তার করা হয়েছে।

ডিএমপি’র কাউন্টার টেররিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট জানায়, ফুয়াদ জামান বঙ্গবন্ধু খুনিদের প্রশংসা করে এবং বঙ্গবন্ধুর কটূক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দেন।

বুধবার গভীর রাতে রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে সিটিটিসির সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ তাকে গ্রেপ্তার করে।

সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) নাজমুল ইসলাম জানান, বঙ্গবন্ধুর খুনিদের প্রশংসা করে এবং বঙ্গবন্ধুকে কটূক্তি করে সামাজিক যোগাযোগমাধ্যমে স্ট্যাটাস দেয়ার অভিযোগে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের আহছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সদস্য মোহাম্মদ নাজমুল হাসান পিয়াসের করা এক মামলায় তাকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, গত ১৫ আগস্ট সকাল ৭টা ১৭ মিনিটে বঙ্গবন্ধুর খুনিদের অপরাধের পক্ষে খুনিদের প্রশংসা করে ও তাদের আত্মার মাগফিরাত কামনা করে ফেসবুকে পোস্ট দেন তিনি। পোস্টে বঙ্গবন্ধুর হত্যাকে ‘ভালো কাজ’ বলে আখ্যায়িত করেন।
বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ডে দণ্ডিত আসামি লে. কর্নেল (অব.) সুলতান শাহরিয়ার রশিদ খানের মেয়ে শেহনাজ রশিদ খানের স্বামী ফুয়াদ জামান। ২০১০ সালে আরও চার খুনির সঙ্গে সুলতান শাহরিয়ার রশিদ খানের মৃত্যুদণ্ড কার্যকর হয়।