ঢাকার বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের দু’টি বাসের রেষারেষিতে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়েছে।
রবিবার দুপুরে রেডিসন হোটেলের সামনের সড়কে জাবা‌লে নুর পরিবহনের একটি বাস রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা ছাত্র‌দের উপরে উঠে গেলে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছে অন্তত ১২ জন। এদের মধ্যে ৯ জনকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে।
নিহত দু’জন হলো— শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী আব্দুল করিম ও একাদশ শ্রেণির শিক্ষার্থী দিয়া খাতুন মিম।

ঘটনার পর প্রতিষ্ঠানটির বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অন্তত ৩০টি গাড়ি ভাংচুর করে। বর্তমানে তারা ওই সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে।

প্রত্যক্ষদর্শী বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা জাহাঙ্গীর সমকালকে জানান, ঘটনাস্থলের পাশেই শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজ। ঘটনার সময় শিক্ষার্থীরা র‌্যাডিসনের গ্যাপ দিয়ে রাস্তা পার হচ্ছিলো। অনেকে বাসের জন্য ফুটপাতে দাঁড়িয়ে ছিলেন। এ সময় জাবালে নূর পরিবহনের একটি বাস এলে শিক্ষার্থীরা উঠতে চেষ্টা করে। তখন জাবালে নূর পরিবহনের আরেকটি বাস বাম পাশ দিয়ে এসে ওই দুই শিক্ষার্থীকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে তাদের মৃত্যু হয়। খবর পেয়ে শিক্ষার্থীরা এসে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে ও কয়েকটি যানবাহন ভাংচুর চালায়।
ট্রাফিক পুলিশের নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্বরত এসআই মুন্নি আক্তার জানান, বিক্ষোভের কারণে ওই সড়কের যানবাহনকে অন্য সড়ক দিয়ে বের করে দেওয়ার চেষ্টা হচ্ছে। ঘটনাস্থলে থাকা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।