নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদা নিতে এসে র‌্যাবের হাতে পাঁচ যুবক আটক হয়েছে । মঙ্গলবার সন্ধ্যার দিকে চৌমুহনী পৌরসভার হাজিপুরের সাইন ওয়ার্ল্ড নামে একটি বিজ্ঞাপনী প্রতিষ্ঠান থেকে তাদেরকে আটক করা হয়।
আটককৃতরা হলেন-শাহাদাত হোসেন জুয়েল(৩২), মোরশোদ আলম(২২), ইউনুস পারভেজ(৩০), খোরশেদ আলম(২৮)ও আবুল বাশার(৩১)

র‌্যাব-১১’র লক্ষীপুর ক্যাম্পের ইনচার্জ অতিরিক্ত পুলিশ সুপার নরেশ চাকমা জানান, সাইন ওয়ার্ল্ডের সত্ত্বাধিকারী আলাউদ্দিন ইমনের কাছে চৌমুহনীর হাজিপুরের আবদুল হকের ছেলে শাহাদাত হোসেন জুয়েল ও তার সহযোগীরা কিছুদিন আগে তিন লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল।

তাদের দাবীর প্রেক্ষিতে সাইন ওয়ার্ল্ডের সত্ত্বাধিকারী আলাউদ্দিন ইমন তাদেরকে ৯০ হাজার টাকা দেন। বাকি ২লাখ ১০ হাজার টাকা আজ মঙ্গলবার বিকেলে তাদেরকে দেয়ার কথা ছিল। আলাউদ্দিন ইমন বিষয়টি র‌্যাবকে জানালে র‌্যাব সদস্যরা মঙ্গলবার বিকেল থেকে সাইন ওয়ার্ল্ডে প্রতিষ্ঠানের আশপাশে অবস্থান নেন। এক পর্যায়ে পাঁচ যুবক চাঁদা নিতে ওই প্রতিষ্ঠানে এলে র‌্যাব সদস্যরা তাদেরকে আটক করে লক্ষীপুর ক্যাম্পে নিয়ে আসে।

আটককৃতদের মধ্যে জুয়েলের বিরুদ্ধে হত্যা, বিস্ফোরক ও দ্রুত বিচার আইনে মামলা রয়েছে বলে জানান ওই র‌্যাব কর্মকর্তা । তাদের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।