মঙ্গলবার দুপুরে থাই এয়াওয়েজের একটি উড়োজাহাজ (টিজি-৩২১) অবতরণের সময় চাকা ফেটে যাওয়ার ঘটনার পর রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ওঠা-নামা প্রায় দুই ঘণ্টা বন্ধ ছিল।

জানা গেছে, আজ দুপুর সোয়া ১২টার দিকে ব্যাংকক থেকে আসা থাই এয়ারওয়েজের একটি উড়োজাহাজ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করছিল। টিজি ৩২১ নম্বর ফ্লাইটটিতে ১৯৮ জন যাত্রী ছিলেন। রানওয়েতে নামার পরপরই এর পেছনের ডান পাশের একটি চাকা ফেটে যায়। এ ঘটনার পরই উড়োজাহাজ চলাচল বন্ধ রাখা হয়। পরে দুর্ঘটনাকবলিত উড়োজাহাজ থেকে সব যাত্রীকে নিরাপদে নামিয়ে আনা হয়।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আব্দুল্লাহ আল ফারুক বলেন, মঙ্গলবার দুপুর ১২টা ২১ মিনিটে থাই এয়ারওয়েজের উড়োজাহাজটির (টিজি-৩২১) দুর্ঘটনার পর ফ্লাইট ওঠা-নামা সাময়িক বন্ধ ঘোষণা করা হয়। রানওয়েতে দুর্ঘটনা কবলিত উড়োজাহাজটির বিভিন্ন যন্ত্রাংশ ছড়িয়ে ছিটিয়ে থাকায় উড়োজাহাজ ওঠা-নামা বন্ধ হয়ে যায়। প্রায় দুই ঘণ্টা পর ২টা ৩৩ মিনিটে সচল হয় রানওয়ে। এরপর বিমান ওঠা-নামা শুরু হয়।

সিভিল এভিয়েশনের সদস্য (পরিচালনা ও পরিকল্পনা) এয়ার কমোডর এম মুস্তাফিজুর রহমান বলেন, বৃষ্টির মধ্যে দাঁড়িয়ে থেকে রানওয়ে পরিষ্কার করে যাত্রীদের উদ্ধার করে টার্মিনালে নিয়ে আসা হয়। হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

সিভিল এভিয়েশনের জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম জানান, বেলা ১২টা ২১ মিনিটে থাই বিমানটি অবতরণের সময় দুর্ঘটনায় পড়ে। যাত্রী ও ক্রুরা সবাই অক্ষত আছেন।

টিজি-৩২১ উড়োজাহাজটি ব্যাংকক থেকে ঢাকা আসে। মঙ্গলবার দুপুর ১২টা ১০ মিনিটে এটির শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা ছিল। কিন্তু উড়োজাহাজটি ১২টা ২১ মিনিটে অবতরণ করে।