প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার হিসেবে কয়েকজন জ্যেষ্ঠ মন্ত্রীকে বিএমডব্লিউ গাড়ি দিয়েছেন। দলের ও সরকারের হয়ে দীর্ঘ অবদান রাখার জন্য এই উপহার পেয়েছেন জ্যেষ্ঠ মন্ত্রীরা।আজ শনিবার একটি দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা গেছে।
তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে দেওয়া একটি বিএমডব্লিউ গাড়ি ফিরিয়ে দিয়েছেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী। দামি গাড়ি ব্যবহার করবেন না, এ কথা বলে অত্যন্ত বিনয়ের সাথে এই অফার তিনি ফিরিয়ে দিয়েছেন বলে নিশ্চিত করেছে মন্ত্রণালয়ের একটি দায়িত্বশীল সূত্র।

বিএমডব্লিউ গাড়ি উপহার পাওয়া মন্ত্রীরা হলেন- অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আইনমন্ত্রী আনিসুল হকসহ আরও কয়েকজন।
এ বিষয়ে জানতে চাইলে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদে বলেন, যারা সিনিয়র মন্ত্রী প্রধানমন্ত্রী তাদের উপহার হিসেবে গাড়ি দিয়েছেন। কয়েকজন মন্ত্রী এই গাড়ি পেয়েছেন। আমি নিজেও একটি গাড়ি পেয়েছি ।
তিনি বলেন, গাড়িগুলো যেহেতু পড়ে আছে। তাই প্রধানমন্ত্রী সেগুলো উপহার হিসেবে মন্ত্রীদের দিয়েছেন। তিনি কাজে খুশি হয়ে সিনিয়র মন্ত্রীদের এই উপহার দিয়েছেন।
বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সিনিয়র মন্ত্রীদের এই গাড়ি উপহার পাওয়া স্বাভাবিক বিষয়।
পশ্চিম জার্মানির এই বিশ্বখ্যাত ব্র্যান্ডটির প্রতিটি গাড়ির দাম প্রায় ৩ কোটি টাকা।জানা গেছে, মুসলিম দেশগুলোর জোট অর্গানাইজেশন অফ ইসলামিক কোঅপারেশন বা ওআইসিভূক্ত দেশের পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনের সময় গাড়িগুলো আনা হয়েছিলো; যা অব্যবহৃত ছিল।