মানবাধিকারকর্মী ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামাল বলেছেন, আমরা যখন পরিবেশ নিয়ে কথা বলতে গেলাম মেয়র তাপস বললেন- ‘যে বেশি কথা বলে ধোলাইখালে নিয়ে চুবাব’।

সোমবার (২৫ সেপ্টেম্বর) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সুলতানা কামাল বলেন, মেয়র তাপস আমার নির্বাচনী এলাকার মানুষ, অত্যন্ত স্নেহের পাত্র। ছোটবেলা থেকে দেখেছি, কারণ, একই পাড়ায় থেকেছে। আমরা সবাই যখন পরিবেশ নিয়ে কথা বলতে গেলাম তিনি বললেন- ‘যে বেশি কথা বলে ধোলাইখালে নিয়ে চুবাব’।

তিনি বলেন, চুবানোর সংস্কৃতি কিন্তু শেখ ফজলে নূর তাপসের একার মধ্যে নেই। অনেকের মধ্যেই আছে। এমন কথা আরও অনেক জায়গায় শুনেছি। এখন কথা বলতে গেলে যদি চুবানোর ধমক খেতে হয়, আসলে কোন রাজনীতিকের কাছে যাব?

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা বলেন, যারা জনপ্রতিনিধি হবেন, তাদের সঙ্গে জনসাধারণের সংযোগ না থাকলে রাজনৈতিক সমস্যার সমাধান হবে না। পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কাজ করতে হলে রাজনৈতিক সদিচ্ছা থাকা প্রয়োজন। রাজনৈতিক সদিচ্ছা আসবে রাজনীতিবিদদের কাছ থেকে। কিন্তু রাজনীতিবিদেরা কোথায়? তাদের খুঁজে পাওয়া যায় না। জনগণের আকাঙ্ক্ষার বাস্তবায়নের দায়িত্ব তাদের নিতে হবে।

চিকিৎসার জন্য বাইরে চলে যেতে হয় উল্লেখ করে তিনি বলেন, স্বাস্থ্যব্যবস্থার নাকি এত উন্নতি হয়েছে যে বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রশংসা করেছে। কিন্তু যার একটু সামর্থ্য রয়েছে অসুখ হলেই বাইরে চলে যাচ্ছেন। তাহলে কাদের জন্য স্বাস্থ্য ব্যবস্থার উন্নতি হলো এবং কী এমন উন্নতি হলো যে বাইরে চলে যেতে হয়.