৮ জানুয়ারি (রবিবার) অভিনেত্রী নুসরাত জাহানের জন্মদিন। মধ্যরাত থেকেই শুরু হয়ে গিয়েছিল উদযাপন। কেক কাটা, হুল্লোড়, চোখ বাঁধা সবই ছিল। অভিনেত্রীর জন্য হ্যারি পটার থিমের বিশেষ কেকের বন্দোবস্ত করেন অভিনেতা যশ দাশগুপ্ত। বিগত কয়েক বছর কেটেছে ঝড়ঝাপটার মধ্য দিয়ে। অতীত ভুলে যশকে নিয়ে সংসার পেতেছেন নুসরাত। ছেলে ঈশান ও যশের সঙ্গে সুখী গৃহকোণ সাজিয়েছেন অভিনেত্রী। প্রিয়তমার জন্মদিন বলে কথা! এই বিশেষ দিনে নুসরাতের জন্য যশের পক্ষ থেকে ছিল বিশেষ বার্তা।

সঙ্গিনীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে যশ সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, ‘আগামী দিনগুলো তোমার হাসির মতোই রোদ ঝলমলে হোক। ঠিক তোমার চোখের মতোই উজ্জ্বল হোক। তোমার মতোই সুন্দর হয়ে উঠুক। খুব ভারো কাটুক তোমার জন্মদিন।’ এমন বার্তা পেয়ে পাল্টা নুসরাত লিখেছেন, ‘আমি তোমাকে ভালোবাসি।’

জন্মদিনে একাধিক উপহারে ভরেছে নুসরাতের ঘর। অন্যদিকে জন্মদিনে উপহার পাঠিয়ে অভিনেত্রীর রিলে জায়গা করে নিয়েছেন শ্রাবন্তীর প্রাক্তন প্রেমিক অভিরূপ নাগ চৌধুরী। তাঁর পক্ষ থেকে এসেছে ফ্রুট কেক। তাঁকে ধন্যবাদ জানিয়েছেন নুসরাত।

প্রায় বছর পেরিয়েছে, নুসরাতকে কোনো ছবিতে দেখা যায়নি। গত বছর ‘স্বস্তিক সংকেত’ সিনেমাতে দেখা গিয়েছিল অভিনেত্রীকে। তবে মুক্তির অপেক্ষায় রয়েছে ‘জয়কালী কলকাত্তাওয়ালি’। ভক্ত-অনুরাগীদের আশা, খুব তাড়াতাড়ি নতুন সিনেমার ঘোষণা করবেন অভিনেত্রী। এমনটাই প্রত্যাশা করছেন সকলে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা