কর্মী হিসেবে অবৈধ পথে বিদেশে না যেতে আহ্বান জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি।
আজ শনিবার দুপুরে সিলেটের গোয়াইনঘাটের ২নং পশ্চিম জাফলং উচ্চ বিদ্যালয়ের ৩০ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত রজতজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। এসময় মন্ত্রী বলেন, একজন কর্মী অবৈধভাবে বিদেশে গিয়ে বিপদে পড়ে শুধু নিজেই ক্ষতিগ্রস্ত হচ্ছে না বরং একটি পরিবারকে ধ্বংসের দারপ্রান্তে নিয়ে যায়। সম্মিলিতভাবে জনসচেতনতা সৃষ্টি করে অবৈধভাবে বিদেশে পাড়ি জমানো বন্ধ করতে হবে। প্রবাসীকল্যাণ বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেন সরকার শিক্ষা ব্যবস্থাকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তুলেছে। সারা দেশে আজকের চলমান শিক্ষা বিপ্লব তার জলন্ত উদাহারণ। এমন কোন এলাকা নেই যেখানে শিক্ষার সামগ্রিক উন্নতিতে সরকার কাজ করেনি। সর্বত্র শিক্ষা বান্ধব পরিবেশ গড়ে তুলতে সরকারের সদিচ্ছার অভাব নেই। তাই প্রতিটি এলাকায় শিক্ষা অবকাঠামোগত উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেছে সরকার। আর এসব উন্নয়ন মাইলফলকের জনক আমাদের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তার বিচক্ষণ নেতৃত্ব দেশের শিক্ষা ব্যবস্থাকে আরও গতিশীল করেছে।
কাজি সিরাজ উদ্দিনের সভাপতিত্বে ও মো. সুলেমান উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গোয়াইনঘাটের উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ, মহিলা ভাইস-চেয়ারম্যান আফিয়া বেগম, উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রবাস কুমার সিংহ, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ ফজলুল হক, থানা অফিসার ইনচার্জ কে এম নজরুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ১০ নং পশ্চিম আলীরগাও ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া হেলাল, বীর মুক্তিযোদ্ধা ৩নং পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সামসুল আলম, সুবাস চন্দ্র পাল ছানা, ১২ নং গোয়াইনঘাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী সুমন, ১১নং মধ্য জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন শিকদার, ২নং পশ্চিম জাফলং ইউনিয়ন চেয়ারম্যান মামুন পারভেজ, সাবেক চেয়ারম্যান আব্দুস সালাম, বিদ্যালয় প্রধান শিক্ষক আব্দুস শহীদ, উপজেলা যুবলীগের আহ্বায়ক ফারুক আহমদ প্রমুখ।
এর আগে মন্ত্রী ইমরান জাফলং মুসলিম নগরে ব্রিজ, আসামপাড়া সানকী ভাঙা রাস্তায় ব্রিজ, পিরিজপুর সোনারহাট মনরতল সড়কের উনাইয়ের ভাঙা ব্রিজের ভিত্তিপ্রস্তর উদ্বোধনসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের সূচনা করেন। বিকেলে মন্ত্রী গোয়াইনঘাট-সালুটিকর রাস্তার বঙ্গবীর, তোয়াকুল ও পর্বতপুরে ৩ ব্রিজ ও বালিদার খালের উপর পিআইও ভিত্তিপ্রস্থর করেন ভিত্তিপ্রস্থর করেন। এছাড়াও মন্ত্রী গোয়াইনঘাট উপজেলার নন্দিরগাওঁ ইউনিয়নের ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেব যোগদেন। এসম তিনি বলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া বাংলাদেশ আওয়ামী লীগ উপ-মহাদেশের অন্যতম প্রাচীন দল। বর্তমানে সেই আওয়ামী লীগের নেতৃত্বে দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ পরাজিত করতে পারবে না। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় দেশ আজ চরম উন্নতির দিকে ধাবিত হচ্ছে। বিশ্বের দরবারে বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ হিসেবে পরিচিতি লাভ করেছে। আগামী নির্বাচনে আওয়ামী লীগ নতুন চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে যাবে। আওয়ামী লীগ তথা শেখ হাসিনার উন্নয়ন রুখে দিতে দেশে-বিদেশে শত্রুতা আর ষড়যন্ত্র চলছে। এসব ষড়যন্ত্রকারীদের রুখে দিতে সবাইকে তিনি ঐক্যবদ্ধ থাকারও আহ্বান জানান।সূত্র-বাসস