বরিশালের আগৈলঝাড়া উপজেলায় গ্রাম পুলিশ সদস্যদের থেকে নেওয়া ঘুষের টাকা ফেরত দিলেন উপজেলা নির্বাহী অফিসের সার্টিফিকেট সহকারী মো.সিদ্দিকুর রহমান। আজ বৃহস্পতিবার উপজেলার ১৬ জন গ্রাম পুলিশের থেকে নেওয়া এই টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা করে দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. সাখাওয়াত হোসেন।

ভুক্তভোগী গ্রাম পুলিশের সদস্যরা জানিয়েছেন, উপজেলা নির্বাহী অফিসার মো.সাখাওয়াত হোসেন দায়িত্ব নেওয়ার পর এই উপজেলার ৫টি ইউনিয়নের ১৬ জন গ্রাম পুলিশ সদস্যদের নিয়োগ দেওয়া হয়। অনেকদিন শুণ্য পদে ঝুলে থাকার পরে গত অক্টোবর মাসে তারা নিয়োগ পান। নিয়োগ পাওয়া পর প্রথম দুই মাস ১০ দিনের বেতন বাবদ ৭ হাজার ৫শ ৪৮ টাকা করে পান প্রত্যেক পুলিশ সদস্য। গতকাল বুধবার তারা বেতনের টাকা তুলতে গেলে সিদ্দিকুর রহমান তাদের প্রত্যেকের থেকে দেড় হাজার টাকা করে মোট ২৪ হাজার টাকা ঘুষ নেন।

এ ঘটনায় অভিযুক্ত সিদ্দিকুর রহমান জানান,প্রথম বেতন থেকে মন্ত্রনালয় ও ডিসি অফিসে মিষ্টি খাওয়ার জন্য এই টাকা নিয়েছিলেন তিনি।

advertisement 4
বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হলে তিনি আজ পুলিশ সদস্যদের থেকে নেওয়া ঘুষ বাবদ ২৪ হাজার টাকা সিদ্দিকুর রহমানকে ফেরত দেওয়ার নির্দেশ দেন। পরে সিদ্দিকুর রহমান প্রত্যেক পুলিশকে তাদের টাকা ফেরত দেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন বলেন, গ্রাম পুলিশ সদস্যদের থেকে টাকা নিযে মিষ্টি খাওয়ার প্রশ্নেই উঠে না। এ ঘটনায় অফিস সহকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।