নোয়াখালীর বেগমগঞ্জে বসত ঘর থেকে চুরি হওয়ার সাত দিন পর নগদ ১৩ লাখ ৮৫ হাজার টাকাসহ স্থানীয় এক সালিশদারকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার মো. মিজানুর রহমান ওরফে মিজান (৪২) উপজেলার শরীফপুর ইউনিয়নের দক্ষিণ শরীফপুর গ্রামের সবুজ চেয়ারম্যান বাড়ির মৃত হাজী ইব্রাহীমের ছেলে।

শনিবার (৩১ ডিসেম্বর) দুপুর ২টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি। এর আগে, গতকাল শুক্রবার রাতে উপজেলার শরীফপুর ইউনিয়নের দক্ষিণ শরীফপুর গ্রাম থেকে অভিযুক্ত আসামিকে গ্রেফতার করে বেগমগঞ্জ থানার পুলিশ।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত শুক্রবার (২৩ ডিসেম্বর) রাতে খাবারের সাথে নেশা জাতীয় দ্রব্য খাইয়ে বেগমগঞ্জ উপজেলার ১৫নং শরীফপুর ইউনিয়নের দক্ষিণ শরীফ গ্রামের মাহমুদ উল্যার মিয়ার বাড়ির ফজলুল হকের ঘরে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে। ওই সময় চোরচক্র স্টিলের আলমারি খুলে ড্রয়ারে থাকা নগদ ২৬ লাখ টাকা, ৯ জোড়া স্বর্ণের কানের দুল , ১টি নেকলেস, ৫টি আংটি, ১টি গলার চেইনসহ এনআইডি কার্ড, জমির দলিলপত্র, ব্যাংকের চেকবই এবং মূল্যবান কাগজপত্র চুরি করে নিয়ে যায়।

এ ঘটনায় ২৬ ডিসেম্বর ভুক্তভোগী মো. ফজলুল হক (৩০) বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলার তদন্তে পুলিশ জানতে পারে গ্রেফতারকৃত আসামি মিজান বাদী পক্ষের প্রতিবেশী এবং বাদীর বাড়ির বিভিন্ন ছোট খাট বিষয়ের সালিশ মিমাংসাকারী। সে ফজলুল হকের বাড়িতে সব সময় যাতায়াত করত এবং বাড়ির সকল বিষয় সে জানত। ভুক্তভোগী বিভিন্ন সময়ে পর্যায়ক্রমে উল্লেখিত ২৬ লাখ টাকা তার ঘরে রাখে। পরবর্তীতে গ্রেফতার ব্যক্তি টাকা ও স্বর্ণালংকার চুরির বিষয়ে পরিকল্পনা করে। মামলা তদন্তকালে এ ঘটনায় আসামির সংশ্লিষ্টা পাওয়ার পর পুলিশ তাকে গ্রেফতার করে।

বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি বলেন, এই ঘটনায় পুলিশের তদন্ত অব্যাহত আছে। এই বিষয়ে পরে আরও বিস্তারিত জানানো হবে।