নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলা ও পৌর বিএনপি’র দ্বিবার্ষিক সম্মেলন পণ্ড হয়ে গেছে। সোমবার সকাল ১০টায় উপজেলার চৌরাস্তা সেন্ট্রাল কমিউনিটি সেন্টারে উক্ত সম্মেলন হওয়ার কথা ছিল। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বরকত উল্যা বুলুর।

কিন্তু একই স্থানে হঠাৎ করে আওয়ামী লীগ সভা আহ্বান করে। ফলে জেলা প্রশাসক খোরশেদ আলমের নির্দেশে সম্মেলন স্থগিত করে দেয় পুলিশ।

এদিকে, এর প্রতিবাদে উপজেলা বিএনপি দুপুরে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। এতে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বরকত উল্যা বুলু। এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন, হারুনুর রশিদ, জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দর বিএসসি, চৌমুহনী পৌর বিএনপির সভাপতি জহির উদ্দিন হারুন, যুবদলের জেলা সভাপতি মঞ্জুরুল আজিম সুমন প্রমুখ।

সংবাদ সম্মেলনে বরকত উল্যা বুলু বলেন, প্রশাসনের পূর্বঅনুমতি নিয়ে বিএনপি দ্বিবার্ষিক সম্মেলন আহ্বান করে। কিন্তু আওয়ামী লীগ সম্মেলন পন্ড করার জন্য একই স্থানে সভা আহ্বান করে। আওয়ামীলীগ গণতন্ত্রে বিশ্বাস করে না বলেই আজকের সম্মেলন হতে দেয়নি।

সংবাদ সম্মেলনে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুরে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের তীব্র নিন্দা জানানো হয়।

সংবাদ সম্মেলন শেষে কাউন্সিলের মাধ্যমে বেগমগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি কামাক্ষা চন্দ্র দাস, সাধারণ সম্পাদক মাহফুজুল হক আবেদ, সিনিয়র সহ-সভাপতি মফিজুর রহমান দিপু এবং পৌর বিএনপির সভাপতি জহির উদ্দিন হারুন, সাধারণ সম্পাদক মো: মহসিন, সিনিয়র সহ-সভাপতি মোরশেদুল আমিন ফয়সল নির্বাচিত হন।