আমেরিকার মসনদ লড়াইয়ের ফল যাই হোক না কেন। ‘গৃহযুদ্ধ’ সামাল দিতে প্রেসিডেন্ট ট্রাম্প যে পুরোপুরি ব্যর্থ, তা আরেকবার প্রমাণিত হলো। আমেরিকার ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের সঙ্গে তার সৎ মেয়ে ইভাঙ্কার পড়তি সম্পর্ক নিয়ে অনেক দিন ধরেই জল্পনা চলছিল। এবার সেটা ফুটে উঠল প্রকাশ্য জনসভার মঞ্চে।

বৃহস্পতিবার ছিল রিপাবলিকানদের কনভেনশনের শেষ দিন। কয়েক দিন ধরে ডেমোক্র্যাটদের নাগাড়ে তুলোধনা করার পর ‘মধুরেণ সমাপয়েৎ’ আশা করেছিলেন অনেকেই। মঞ্চও প্রস্তুত ছিল। কিন্তু তা আর হল কই! উল্টে উঠল নয়া বিতর্ক। যার কেন্দ্রে মেলানিয়ার রহস্যময় হাসি। সমাবেশের পাট চুকে যাওয়ার পর দু’পাশে স্ত্রী ও মেয়েকে নিয়ে নিপাট সুখকর ছবি তোলার পরিকল্পনা করেছিলেন ট্রাম্প। তার জন্য আগেভাগে মেলানিয়াকে বাম পাশে টেনে এনেছিলেন তিনি।

কিন্তু মেয়েকে ডাকতে গিয়েই তৈরি হয় অস্বস্তির মুহূর্ত! ইভাঙ্কা যেই মেলানিয়ার দিকে চেয়ে সৌজন্যের হাসি হেসে বাবার দিকে এগিয়ে যান, অমনি প্রত্যুত্তরে একগাল হেসেই গোল গোল চোখ পাকিয়ে চেয়ে থাকেন মেলানিয়া। মুহূর্তটি নেটদুনিয়ায় ছড়িয়ে পড়ে। নেটিজেনদের অনেকে মেলানিয়ার হাসিকে ট্রাম্পের ভাঙন-ধরা সংসারের সঙ্কেত বলে তির্যক মন্তব্য ছুঁড়ে দিয়েছেন।

সূত্র : বর্তমান