দুই পাশে সূর্যমুখীর খেত, মাঝখানে পায়ে চলা পথ। ঝুঁটিতে ফুল গুঁজে হাসিমুখে দাঁড়িয়ে আছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ছোট্ট মেয়ে‌। সামাজিক যোগাযোগমাধ্যমে বড় কন্যা আলাইনা আল হাসানের এমন একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। আর সেই ছবিতেই বেশ আপত্তিকর মন্তব্য করতে শুরু করেন কিছু ফেসবুক ব্যবহারকারী। এবার তাদের বিরুদ্ধে অ্যাকশনে নামছে পুলিশ। খুঁজছে সেইসব মন্তব্যকারীদের।

বর্তমানে সপরিবারে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন সাকিব আল হাসান। সেখানেই স্ত্রী-কন্যাকে নিয়ে বেরিয়েছিলেন ঘুরতে। তার পোস্ট করা ওই ছবিতে দেখা যায়, সূর্যমুখী বাগানে দাঁড়িয়ে আছেন হাস্যোজ্জ্বল আলাইনা। চুলে গোঁজা দুটো ফুল। আর সেই ছবিতেই নানাধরনের বাজে মন্তব্য করতে দেখা গেছে কয়েকজনকে।

বাজে কমেন্টগুলোসহ সাকিব-কন্যার ছবিটি ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে। বেশ কিছু আইডি থেকে বাজে মন্তব্যগুলো করা হয়। এরপরই ছবিটি ডিলিট করে দেন সাকিব আল হাসান। এই ঘটনায় অনেকেই ক্ষোভে ফেটে পড়েন। সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিযুক্তদের বিচার দাবি করেন। বিষয়টি আমলে নিয়েই এবার কমেন্টকারীদের খোঁজ নেয়া শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

ঢাকা মহানগর পুলিশের সাইবার সিকিউরিটিজ অ্যান্ড ক্রাইম বিভাগের উপকমিশনার আ ফ ম আল কিবরিয়া গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শিশুটিকে নিয়ে করা আপত্তিকর মন্তব্য পুলিশের চোখে পড়েছে। যে যে আইডি থেকে এ ধরনের মন্তব্য করা হয়েছে সেগুলো শনাক্তের কাজ চলছে। শনাক্ত হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

তবে সাকিব আল হাসান এ ব্যাপারে পুলিশের কাছে কোনো অভিযোগ দেননি। বিষয়টি নজরে আসার পর পুলিশ স্বপ্রণোদিত হয়েই কাজটি করছে বলেও জানান ওই কর্মকর্তা।