সাদিয়া জাহান প্রভা ছোত পর্দার জনপ্রিয় অভিনেত্রী। প্রভা – একই সাথে এক আলোচিত ও সমালোচিত অভিনেত্রীর নাম। অভিনয়ের মাধ্যমে আলোচনায় আসলেও অশ্লিল ভিডিও, কয়েকবার বিয়ে ইত্যাদি নানা বিষয়ে বারবার সমালোচনায় আসতে হয়েছে তাকে।

অভিনেতা অপূর্বর প্রেমে পরে দীর্ঘদিনের প্রে’মিক রাজীবের সঙ্গে বাগদান ভেঙে দেন তিনি। ২০১০ সালের এপ্রিল মাসের ১৬ তারিখে হওয়া এই বাগদান ভেঙে দেওয়ার মাশুল তাকে ভালো’ভাবেই গুনতে হয়েছিল।

ঐ বছরই রাজীবের সাথে বাগদান ভেঙ্গে অ’পূর্বর সঙ্গে পালিয়ে যান প্রভা। ১৯শে আগস্ট বৃহস্পতিবার তারা বিয়ের পিঁড়িতে বসেন। এতে করে ক্ষিপ্ত হয়ে উঠলেন রাজীব। তারপরের ঘটনা কারও অজানা নয়। অ’পূর্বকে বিয়ে করার আগে প্রে’মিক রাজীবের সঙ্গে কা’টানো কিছু মুহূর্ত ফাঁ’স হয়ে যায় ইউটিউবে।

২৭ মিনিটের একটি ভিডিও মুহূর্তেই মানুষের হাতে হাতে পৌঁছে দেন রাজীব। এ নিয়ে দেশ-বিদেশে শুরু হয় তুমুল বিতর্ক। এরই জেরে অ’পূর্বের সঙ্গেও বিচ্ছেদ ঘটে প্রভা’র। অনাকাঙ্ক্ষিত সেই ঘটনাটি নিয়ে মুখ খুলেছেন প্রভা। তিনি বলেন, ‘আমি কোনো পত্রপত্রিকাকে বলিনি যে আমি ভুল করেছি।

রাজীবের সঙ্গে আমি যা করেছি তা ভুল করিনি এভাবে বলার জন্য দুঃখিত। হ্যাঁ, বিশ্বা’স করেছি। বিশ্বা’স করে যদি কোনো ভুল করে থাকি, তাহলে আমি সেটা করেছি।’
স্ক্যান্ডাল ফাঁ’স হওয়ার পর ধীরে ধীরে অ’ভিনয় ক্যরিয়ার থেকে পিছিয়ে পড়েছিল প্রভাকে। কিন্তু থেমে থাকেননি তিনি।

খুব বেশি না হলেও ছোট পর্দায় নিজেকে ধরে রেখেছেন। বিয়েও করেছিলেন আবার। তখনকার সময়ের আলোচ্য ঘটনা রাজিব প্রভা’র অশ্লিল ভিডিও ফাঁ’স হবার পর থেকেই প্রভা’র ক্যারিয়ারে বেশ বড় একটা প্রভাব পড়েছিলো। সেই প্রভাব এখনো কাটেনি।