ঢাকাই সিনেমার ক্ষণজন্মা নায়ক সালমান শাহ’র একটি টি-শার্ট ও মাথার ব্যান্ড নিলামে উঠছে। ১৯৯৪ সালে মুক্তি পাওয়া মৌসুমী অভিনীত সালমানের ‘অন্তরে অন্তরে’ ছবিতে এই লাল রঙের টি-শার্ট এবং মাথায় পড়া ব্যান্ডটি সে সময় বেশ নজর কেড়েছিল সবার।

মামুনুর রেজা মামুন নামে এক সালমান ভক্ত প্রায় ২০ বছর ধরে সংরক্ষণে রেখেছেন এই টি-শার্ট ও ব্যান্ডটি। সেগুলোই এবার নিলামে তোলা হচ্ছে। আর নিলামের অর্থ ব্যয় হবে করোনায় অসহায় ও গরীব-দুঃখীদের সেবায় এমনটাই জানিয়েছেন তিনি।

মামুন বলেন, ‘আমি সালমান শাহের একজন অন্ধ ভক্ত। প্রিয় নায়কের মৃত্যুর আগে থেকেই তার পরিবারের সঙ্গে আমার যোগাযোগ ছিল। একদিন আন্টির কাছে প্রিয় নায়কের কিছু স্মৃতিচিহ্ন চাইলে, তিনি রুমে গিয়ে আলমারি খুলে এই টি-শার্ট আর ব্যান্ডগুলো আমাকে দেন। সেই থেকে এগুলো আমি স্বযত্নে তুলে রেখেছি।’

তিনি আরও বলেন, ‘করোনার কারণে দেশের অবস্থা এখন খুব একটা ভালো না। গরীব ও নিম্নবিত্ত যারা আছেন তারা অসহায় দিন কাটাচ্ছেন। যারা একটু ভালো আছেন, তারা অনেকেই দাঁড়িয়েছেন অসহায়দের পাশে। আমার সেই সামর্থ্য নেই। তাই আমার সেরা দামি জিনিসটি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছি। এ থেকে যে অর্থ পাবো তা দিয়ে অসহায়দের পাশে দাঁড়াবো।’

নিলামের তারিখ এবং কোনো প্লাটফর্ম থেকে তা নিলাম তোলা হবে তা এখনো ঠিক হয়নি বলে জানিয়েছেন সালমানের এই ভক্ত। খুব শিগগিরই এগুলো চূড়ান্ত করা হবে।