মাদক কারবারির অভিযোগে বান্দরবানে দু’জনকে পিটিয়ে হত্যা করেছে স্থানীয়রা। ঘটনাটি ঘটেছে রুমা উপজেলার দুর্গম রেমাক্রী প্রাংসা ইউনিয়নের সাংক্রাইতং পাড়ায়।
গত মঙ্গলবার বিকেলে পাড়ার লোকজন দু’জনকে আটক করে পিটিয়ে হত্যা করে। তারা হলো ক্যাসুইথোয়াই মার্মা (৩২), পিতা-থোয়াইহ্লাচিং মার্মা ও থোয়াইবাঅং মার্মা (৩৮), পিতা-থোয়াইহ্লাচিং মার্মা। বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মোহাম্মদ রেজা সরোয়ার ঘটনার সত্যতা স্বীকার করে জানিয়েছেন এলাকাটি খুবই দুর্গম হওয়ায় নিহতদের লাশ এখনো আনা সম্ভব হয়নি। তবে বুধবার সকালে খবর পেয়ে রুমা থানা থেকে পুলিশ ঘটনাস্থলে রওনা দিয়েছে। ওই পুলিশ কর্মকর্তা জানান গত ২৪ জানুয়ারি ওই এলাকায় চট্টগ্রাম র‍্যাব ৭ এর সদস্যরা অভিযান চালিয়ে বেশ কিছু পপি বাগান ধ্বংস করে। নিহত দু’জন মাদক কারবারির সাথে জড়িত ছিল বলে তথ্য ছিল আইনশৃঙ্খলা বাহিনীর কাছে। র‍্যাবের অভিযানে মাদক মামলায় নিহত দু’জন আসামি ছিল।
ধারণা করা হচ্ছে মাদক কারবারিকে কেন্দ্র করে বিরোধের জের ধরে পাড়ার লোকজন এ দু’জনকে পিটিয়ে হত্যা করেছে। স্থানীয়রা জানিয়েছেন পাড়ার লোকজন ওই দু’জনকে খুঁজে এনে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করে। তাদের ওই স্থানে ফেলে রাখা হলে পরে দু’জন মারা যায়। নিহত দু’জনের লাশ রুমা সদরে নিয়ে আসার প্রক্রিয়া চলছে বলে পুলিশ জানিয়েছে।