করোনাভাইরাসে পজিটিভ হলেই সরকারি প্রণোদনার টাকা পাওয়া যাবে- এমন লোভে পড়ে করোনা রোগীর সনদ নিয়েছিলেন রেলওয়ে জেনারেল হাসপাতালের কর্মচারী কুতুবে রাব্বানী। মেডিসিন ক্যারিয়ার পদের এই কর্মচারী করোনা আক্রান্ত হয়েছেন বলে জানান তার অফিসকে। সেই মোতাবেক কাগজপত্রও দাখিল করে ছুটি কাটান।

কিন্তু জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) গোপনে খোঁজখবর নিয়ে জানতে পারে কুতুবে রাব্বানীর করোনা হয়নি। প্রণোদনার টাকা হাতিয়ে নেওয়ার উদ্দেশ্যে রাব্বানী করোনা পজিটিভের নকল সনদ তৈরি করেন। নিজেই মুগদা মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ডা. মৌসুমী সরকারের স্বাক্ষর জাল করেন।

এনএসআইয়ের গোয়েন্দা কর্মকর্তারা জানান, রবিবার বিকেল সাড়ে তিনটা থেকে সন্ধ্যা পর্যন্ত রেলওয়ে কর্মচারী হাসপাতালসহ তার বাসায় অভিযান চালিয়ে কুতুবে রাব্বানীকে করোনা পজিটিভের জাল সনদসহ আটক করা হয়।

মুগদা থানা পুলিশের সহায়তায় অভিযান পরিচালনা করেন এন‌এস‌আই এর উপ-পরিচালক মো. ওয়ালিউল্যাহ ও ফিল্ড অফিসার মো. জাহাঙ্গীর আলম।

মুগদা থানার পরিদর্শক (তদন্ত) আবুল খায়ের দেশ রূপান্তরকে কুতুবে রাব্বানীকে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, বিষয়টি তদন্তাধীন।