করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে ঘরবন্দী থাকার এই সুযোগে প্রায় ১৫ বছর পর নাচলেন জনপ্রিয় মডেল-অভিনেত্রী মিথিলা। তাও আবার শাশুড়ি মা অর্থাৎ পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের মা সুমিতা সরকারের অনুরোধে। আর সেই নাচের একটি ভিডিও তিনি প্রকাশ করেছেন গতকাল শুক্রবার বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিনে। মিথিলা নেচেছেন কবিগুরুর ‘মোর ভাবনার একি হাওয়ায়’ গানটির সঙ্গে। নিজের ঘরে নিজ মোবাইলে ধারণ করা ছোট্ট এই ভিডিওটি ইতিমধ্যেই সবার দৃষ্টি কেড়েছে।

ছোট্ট এই সাদামাটা ভিডিওটি দেখে মুগ্ধতার জোয়ার উঠেছে দুই বাংলায়। ঢাকার নন্দিত অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা থেকে শুরু করে কলকাতার কবি শ্রীজাত- সবার কণ্ঠেই মিথিলার নৃত্যপ্রতিভার প্রশংসা।

মিথিলা বলেন, ‘প্রায় ১৫ বছর পরে নাচলাম! আমার ভারত মাতা সুমিতা দেবীর শ্রীময়ী ক্লাবের রবীন্দ্রজয়ন্তীর ভার্চুয়াল অনুষ্ঠানের জন্যে। ১৫ বছর লম্বা সময়…আশা করি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবে সবাই।’ ভারত মাতা বলতে মিথিলা বোঝাতে চেয়েছেন তার শাশুড়িকে।

তিনি আরও বলেন, ‘কদিন আগে শাশুড়ি বললেন, উনাদের ক্লাবের রবীন্দ্রজয়ন্তীর অনুষ্ঠানের জন্য ঢাকা থেকে কিছু একটা করে পাঠাতে। মূলত, এমন সুযোগটাই কাজে লাগালাম নাচ দিয়ে। চিন্তা করলাম, ঘরেই যেহেতু আছি- নাচ কেন নয়?’

এর আগে, মিথিলা ‘দ্য ফরগটেন ওয়ান’ শিরোনামে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উপহার দিয়েছেন। এতে তার সঙ্গে অভিনয় করেছেন তার মেয়ে আয়রা।