আজ ১৫ই এপ্রিল ২০২০ খ্রিষ্টাব্দ, ২রা বৈশাখ ১৪২৭ বঙ্গাব্দ এবং ২০শে শাবান ১৪৪১ হিজরি,বুধবার । আজ সূর্যোদয় ৫টা ৫১ মিনিটে এবং সূর্যাস্ত ৬টা ২২ মিনিটে। আজ যদি আপনার জন্মদিন হয় তবে পাশ্চাত্য জ্যোতিষে আপনি মেষ রাশির জাতক/জাতিকা। আপনার জন্ম সংখ্যা :৫। আপনার ওপর প্রভাবকারী গ্রহ :বুধ ও মঙ্গল। আপনার শুভ সংখ্যা :৬ । শুভ বার :বুধ। শুভ রত্ন :রক্তপ্রবাল ও পান্না। জেনে নিন আজকে আপনার রাশিতে কী আছে—

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল)
বিদ্যার্থীদের ক্ষেত্রে আজকের দিনাট শুভ। কর্মে সাফল্য। অবিবাহিতদের বিবাহের যোগ। প্রেম-পরিণয়ে জটিলতা বৃদ্ধি।কর্মস্থল যদি চালু থাকে তবে তা আজ অত্যন্ত শুভ। পদোন্নতির আলোচনার সূচনাও হতে পারে আজ।

বৃষ রাশি (২১ এপ্রিল-২০ মে)
ব্যবসায় লগ্নির বিষয়ে সতর্ক হয়ে সিদ্ধান্ত নেওয়া উচিত। প্রবাসীদের ক্ষেত্রে কর্মে নতুন সুযোগ বৃদ্ধি। সন্তানের বন্ধু বিষয়ে সতর্ক হওয়া প্রয়োজন।দিনের শুরুতে কোনো নিকট আত্মীয়র কাছ থেকে সুসংবাদ পেতে পারেন। আপনার ভাই-বোনের মধ্যে ভালোবাসা ও আন্তরিকতা বৃদ্ধি পেতে পারে

মিথুন রাশি (২১ মে-২০ জুন)
অধ্যাত্মিক চিন্তা ভাবনায় মানসিক শান্তি। প্রিয়জনের বা বন্ধু বান্ধবদের ব্যবহারে মানসিক কষ্ট। হঠাৎ অর্থাগমের সুযোগ। গুরুজনের শরীর স্বাস্থ্যের দিকে নজর দেওয়া উচিত।

কর্কট রাশি (২১ জুন-২০ জুলাই)
শরীর স্বাস্থ্য সম্পর্কে সতর্ক থাকা প্রয়োজন। বিদ্যা-শিক্ষায় বাধা। নিজের সিদ্ধান্ত সম্পর্কে সতর্ক হওয়া প্রয়োজন। সম্পত্তিজনিত মামলা মোকদ্দমায় জটিলতা বৃদ্ধি। আর্থিক দিক বেশ ভালো যাবে। দাম্পত্য সম্পর্ক ও প্রেম অন্তরঙ্গ হতে পারে।

সিংহ রাশি (২১ জুলাই-২১ আগস্ট)

বাড়িতে লোক সমাগমে মানসিক প্রফুল্লতা। শত্রু মোকাবিলায় সাবধানতা প্রয়োজন। ব্যবসায় নতুন সুযোগ নেওয়া যেতে পারে। বাতজ বেদনায় কষ্ট। ভবিষ্যৎ বন্ধনের জন্য আজ চিন্তাভাবনা করতে পারেন। ব্যাবসায়িক যোগাযোগ শুভ।

কন্যা রাশি (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)
শরীর-স্বাস্থ্যের আকষ্মিক অবনতি। দূর ভ্রমণের সুযোগ। সম্পত্তি রক্ষায় পারিবারিক বিবাদ। প্রেমে সাফল্য।আপনার প্রয়োজন যা-ই থাকুক না কেন আজ তা পূরণ হতে পারে।ব্যবসায় নতুন সুযোগ।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)
স্বনিযুক্ত ব্যক্তিদের পক্ষে আজকের দিনটি শুভ। উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য। হজমের সমস্যা বৃদ্ধি হতে পারে। শরীর-স্বাস্থ্যের অবনতি।

রাজনীতিকদের আজকে কোনো সুখবর আসতে পারে। বন্ধুবান্ধব এ সময় সহযোগিতার হাত বাড়িয়ে দিতে পারে। যাত্রা ও রোমান্স শুভ।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

কর্মে শুভ পরিবর্তন। রোগভোগে আরোগ্য লাভের সম্ভাবনা। সম্পত্তি রক্ষায় আইনি পরামর্শ নেওয়া প্রয়োজন। আর্থিক অপচয় সম্পর্কে এখনই রাশ টানা প্রয়োজন।নতুন চাকরি পাওয়ার সম্ভাবনা আছে আজ। স্বাস্থ্যগত দিক ভালো যাবে।

ধনু রাশি (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

ব্যবসায় অতিরিক্ত বিনিয়োগ না করাই ভালো। কর্মক্ষেত্রে সাফল্য। প্রেম-প্রণয়ে উন্নতি। দূর ভ্রমণের সুযোগ রয়েছে। শত্রু বিষয়ে সাবধানতা প্রয়োজন।সাফল্যের সম্ভাবনা জোরদার। বন্ধুভাগ্য ভালো।

মকর রাশি (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)
অপ্রিয় সত্যকথায় শত্রু বৃদ্ধি।কবি ও লেখকদের পক্ষে আজকের দিনটি শুভ। সৃষ্টিশীল কাজে উন্নতি। কর্মে অপ্রত্যাশিত সুযোগ আসতে পারে।
ব্যবসায়ীদের জন্য দিনটি শুভ। প্রভাবশালী কারো সঙ্গে যোগাযোগ হতে পারে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)
বেকারদের একাধিক কর্মপ্রাপ্তির সুযোগ। দাম্পত্য জীবনে শান্তি ফিরে আসবে। প্রিয়জনের ব্যবহারে মানসিক কষ্ট। শরীরস্বাস্থ্যের প্রতি যত্নবান হওয়া প্রয়োজন।বিচার-বিবেচনা করে তারপর মন স্থির করুন। কিন্তু ভয়ের কিছু নেই। সবই আজ মঙ্গলময় হতে পারে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

সন্তানের বিদ্যাশিক্ষায় নজর দেওয়া প্রয়োজন। অতিরিক্ত পরিশ্রমে শরীরের অবনতি। নানাভাবে অর্থ অপচয়। কর্মপরিবর্তনের সম্ভাবনা।ব্যস্ততার মধ্যে দিনটি অতিবাহিত হতে পারে।