জনপ্রিয় লোকগান ‘গেন্দা ফুল’ গানের কথায় ‘কুরুচিকর শব্দচয়ন’ ও গানচিত্রে বাঙালি নারীকে ‘অশ্লীলভাবে উপস্থাপনের’ অভিযোগে র‌্যাপার বাদশাসহ গানের প্রযোজনা প্রতিষ্ঠান সনি মিউজিক ইন্ডিয়ার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
শনিবার উত্তর ২৪ পরগনার বীজপুর থানায় স্বেচ্ছাসেবী সংস্থা ‘আত্মদীপ’-এর পক্ষ থেকে এ অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানিয়েছে জি ২৪ ঘণ্টা।

সংস্থার সভাপতি প্রসূন মৈত্রের অভিযোগ, গানে ধুনুচি নাচ ও বাঙালি নারীদের অশ্লীলভাবে তুলে ধরা হয়েছে। গানের ভাষায় যে শব্দ ব্যবহার করা হয়েছে তা কুরুচিকর। দুর্গা প্রতিমার সামনে আরতিকেও আপত্তিকর ভাবে তুলে ধরা হয়েছে।

বিষয়টি নিয়ে বাদশাকে টুইটারে সতর্ক করলেও তিনি গা করেননি; এখনও অব্দি ক্ষমা না চাওয়ায় তার বিরুদ্ধে থানায় এফআইআর করা হয়েছে বলে জানান প্রসূন।

এর আগে বাঙালি লোকশিল্পী রতন কাহারের ‘বড়লোকের বেটি লো’ গানের একাধিক লাইন তার অনুমতি ও নাম ছাড়াই ‘গেন্দা ফুল’ গানের ব্যবহার করায় সমালোচনার মুখে পড়েন বাদশা।

পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও বার্তায় তিনি জানান, গানটির গীতিকার যে রতন কাহার সেই বিষয়টি তার জানা ছিল না; জানলেন অবশ্যই তার নাম দিতেন।

দারিদ্রের সঙ্গে লড়াই করা বীরভূমের এ গীতিকবির পাশে দাঁড়ানোর ঘোষণাও দিয়েছিলেন বাদশা।