ময়মনসিংহের নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জের (ওসি) কাছে চাঁদা দাবীর অভিযোগে ছাত্রলীগের চার নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। রোববার দুপুরে থানায় চাঁদা আনতে গেলে উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও সাংগঠনিক সম্পাদকসহ চারজনকে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদের জন্য তাদেরকে ময়মনসিংহ ডিবি কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে। আটক নেতাকর্মীরা হলেন- উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রাজু, সাবেক সাংগাঠনিক সম্পাদক রয়েল এবং ছাত্রলীগকর্মী টিটু ও কামরুল।
ময়মনসিংহের গৌরীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাখের হোসেন সিদ্দিকি জানান, রোববার সকাল ১০টার দিকে ময়মনসিংহের নান্দাইল উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ওয়াহিদুল আলম ফয়সাল নান্দাইল থানার ওসি কামরুল ইসলাম মিয়ার কাছে ২০ হাজার টাকা চাঁদা দাবি করেন এবং টাকা নেয়ার জন্য ছাত্রলীগের চার নেতাকর্মীকে থানায় পাঠান।

ওই চার নেতাকর্মী পুলিশকে চাঁদার টাকা দেয়ার জন্য চাপ প্রয়োগ করতে থাকলে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে পুলিশ চাঁদা নিতে আসা উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রাজু, সাবেক সাংগাঠনিক সম্পাদক রয়েল এবং ছাত্রলীগকর্মী টিটু ও কামরুলকে আটক করে।

পরে তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য ময়মনসিংহে ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলেও জানান নান্দাইল থানার ওসি কামরুল ইসলাম মিয়া।

উত্তেজনা এড়াতে দুপুর থেকে নান্দাইলে অতিরিক্ত পুলিশ টহল দিচ্ছে বলে স্থানীয়রা জানিয়েছে।