চট্টগ্রামের দুর্ধর্ষ শিবির ক্যাডার সরোয়ার ওরফে বাবলার বাড়িতে অভিযান চালিয়ে একে-২২ রাইফেল ও গুলি উদ্ধার করেছে পুলিশ। রোববার ভোরে বায়েজিদ বোস্তামী থানার খন্দকারপাড়া কালু মুন্সির বাড়ি থেকে অস্ত্রগুলো উদ্ধার করা হয়। এর আগে শনিবার দুপুরে কাতার থেকে দেশে ফিরলে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে ১৭টি মামলা রয়েছে।

২০১৭ সালের ৩১ আগস্ট অস্ত্র মামলায় জামিনে বের হয়ে কাতার চলে যান সরোয়ার ও আরেক দুর্ধর্ষ সন্ত্রাসী নুরুন নবী ওরফে ম্যাক্সন। চট্টগ্রামের অপরাধ জগতে তারা মানিকজোড় হিসেবে পরিচিত। আরেক সন্ত্রাসী ইমতিয়াজ সুলতান ওরফে একরামও তাদের সঙ্গে কাতারে বসে অনুসারীদের মাধ্যমে চট্টগ্রামের ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদাবাজি করতেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সরোয়ার পুলিশকে জানিয়েছেন, ম্যাক্সন ও একরাম গোপনে দেশে ফিরে এসেছে। তার দেওয়া তথ্য যাচাই-বাছাই করছে পুলিশ।

নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (উত্তর) আশিকুর রহমান বলেন, শনিবার রাত দেড়টায় ঢাকা থেকে সরোয়ারকে নিয়ে আসা হয়। এর পর তার কাছে থাকা অস্ত্রের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে রোববার ভোরে তার বাড়ির পাশে মাটির নিচ থেকে একটি একে-২২ রাইফেল, ৩০ রাউন্ড গুলি, দুটি এলজি ও চার রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।

বায়েজিদ বোস্তামী থানার ওসি প্রিটন সরকার বলেন, সম্প্রতি কাতারে মারামারির ঘটনায় সেখানকার পুলিশ সরোয়ারকে গ্রেপ্তার করে। এক মাস কারাবাসের পর তাকে দেশে ফেরত পাঠানো হয়। তাকে আদালতে পাঠিয়ে সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে।