আজ ২৯ জানুয়ারি ২০২০ খ্রিষ্টাব্দ, ১৫ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ এবং ৩ জমাদিউস সানি ১৪৪১ হিজরি, বুধবার। আজ সূর্যোদয় ৬টা ৪১ মিনিটে এবং সূর্যাস্ত ৫টা ৪৩ মিনিটে। আজ যদি আপনার জন্মদিন হয় তবে পাশ্চাত্য জ্যোতিষে আপনি কুম্ভ রাশির জাতক/জাতিকা। আপনার জন্ম সংখ্যা: ২। আপনার ওপর প্রভাবকারী গ্রহ: চন্দ্র ও ইউরেনাস। আপনার শুভ সংখ্যা: ২ ও ৪। শুভ বার: রবি ও সোম। শুভ রত্ন: মুক্তা ও গার্নেট। জেনে নিন আজকে আপনার রাশিতে কী আছে—

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল)

আইনগত ঝামেলা এড়িয়ে চলুন। শরীর খুব একটা ভালো যাবে না। অবহেলা না করে যথাযথ চিকিত্সা নিন। ব্যয় বৃদ্ধি পেতে পারে। দূরের যাত্রা শুভ।

বৃষ রাশি (২১ এপ্রিল-২০ মে)

প্রয়োজনে বড়ো ভাইবোনদের সহযোগিতা পেতে পারেন। কোনো আশা পূরণ হতে পারে। ভবিষ্যতের জন্য কোনো পরিকল্পনা গ্রহণ করতে পারেন। উপার্জন বৃদ্ধির প্রচেষ্টা জোরদার করুন।

মিথুন রাশি (২১ মে-২০ জুন)

কর্মপরিবেশ অনুকূল থাকবে। কর্মস্থলে কোনো সিনিয়র সহকর্মীর পরামর্শ কাজে লাগতে পারে। সামাজিক কাজে অংশ নিতে পারেন। অসুস্থ পিতার আরোগ্য লাভের সম্ভাবনা আছে।

কর্কট রাশি (২১ জুন-২০ জুলাই)

সামাজিক যোগাযোগ অব্যাহত রাখুন। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। কোনো আশা পূরণ হতে পারে। কোথাও ঘুরতে যেতে পারেন।

সিংহ রাশি (২১ জুলাই-২১ আগস্ট)

অতীন্দ্রিয় শাস্ত্রের প্রতি আগ্রহবোধ করবেন। কোনো ধরনের সামাজিক সমস্যা দেখা দিতে পারে। রিপুকে সংযত রাখুন। অন্যথায় বদনাম হতে পারে। ঝুঁকিপূর্ণ কোনো কাজে জড়ানো ঠিক হবে না।

কন্যা রাশি (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

দাম্পত্য সম্পর্ক ভালো যাবে। অবিবাহিতদের বিয়ের কথাবার্তায় অগ্রগতি হতে পারে। প্রণয়-প্রস্তাবে সাড়া পেতে পারেন। যৌথ ও অংশীদারি ব্যবসায় সুফল পাবেন। রোমান্স ও বিনোদন শুভ।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

সাময়িক কোনো অসুস্থতায় ভুগতে পারেন। প্রয়োজনবোধে চিকিত্সকের পরামর্শ নিন। নিজের সীমাবদ্ধতা সম্পর্কে সতর্ক থাকুন। কর্মস্থলে সমস্তরকম ভুল বোঝাবুঝি এড়িয়ে চলুন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

ধর্মীয় কাজে আনন্দ পেতে পারেন। মনের মানুষকে মনের কথা খুলে বলুন। রোমান্টিক প্রস্তাবে সাড়া পেতে পারেন। পড়াশোনায় মন বসানো সহজ হতে পারে। সম্ভাব্যক্ষেত্রে সন্তান লাভের যোগ আছে।

ধনু রাশি (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

মাতৃস্বাস্থ্য ভালো যাবে। অসুস্থ মায়ের আরোগ্য লাভ হতে পারে। মন ভালো থাকবে। আবেগ সংযত রাখুন। পারিবারিক পরিবেশ অনুকূল থাকতে পারে।

মকর রাশি (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

নতুন পোশাক ক্রয় করতে পারেন। প্রয়োজনে ছোটো ভাইবোনদের সহযোগিতা পেতে পারেন। কাজকর্মে উত্সাহবোধ করবেন। প্রবাসী আপনজনের সঙ্গে যোগাযোগ হতে পারে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

পুরনো আত্মীয়দের কারো সঙ্গে হঠাত্ দেখা হতে পারে। কোনো কারণে আবেগ তাড়িত হতে পারেন। মূল্যবোধ বজায় রাখুন। পড়াশোনায় আনন্দ পাবেন। আর্থিক দিক ভালো থাকবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

শরীর ভালো থাকতে পারে। কোনো অনুষ্ঠানে যোগদান করতে পারেন। শিল্প-সংস্কৃতির প্রতি আগ্রহবোধ করবেন। ভালো ব্যবহার দিয়ে কাজ আদায় করার চেষ্টা করুন। দাম্পত্য সম্পর্ক ভালো যাবে।