মিথিলার সাথে বিয়ের পর কলকাতার নির্মাতা সৃজিত মুখার্জির মাঝে পরিবর্তন দেখতে পেয়েছেন নায়িকা রাইমা সেন। অনেক বছর পর একসঙ্গে কাজ করতে এসে দেখেন নির্মাতা অনেকটা পাল্টে গেছেন। সেটা নাকি বিয়ের কারণেই!

এ কথা সবার জানা, ঢাকার মডেল-অভিনেত্রী রাফিয়াত রশীদ মিথিলাকে ডিসেম্বরে বিয়ে করেছেন সৃজিত। এরপর হানিমুন শেষে দুজন ভিন্ন ভিন্ন দেশে নিজেদের ক্যারিয়ার নিয়ে ব্যস্ত।

সৃজিতের আপকামিং সিনেমার মধ্যে রয়েছে ‘দ্বিতীয় পুরুষ’। ইতিমধ্যে শুরু হয়েছে জোর প্রচারণা। ট্রেলারে পেয়েছে ভালো সাড়া।

‘দ্বিতীয় পুরুষ’ মূলত বেশ কয়েক বছর আগে সৃজিত নির্মিত থ্রিলার ‘বাইশে শ্রাবণ’-এর সিক্যুয়াল। প্রথমটির মতো দ্বিতীয় কিস্তিতেও থাকছেন সুচিত্রা সেনের নাতনি রাইমা।

আনন্দবাজার পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, “বাইশে শ্রাবণ’-এর যে সিকুয়েল হতে পারে, সেটা কখনো ভাবিনি। কিন্তু সৃজিত (মুখোপাধ্যায়) আর মণি (মহেন্দ্র সোনি) যখন ফোন করে ছবির কথা বলল, খুশিই হয়েছিলাম। ”

সৃজিত প্রসঙ্গে বলেন, “সৃজিতের সঙ্গে এত বছর পরে কাজ করলাম। আগে একটু হট-হেডেড ছিল। বিয়ে করে বেশ শান্ত হয়ে গিয়েছে (মুচকি হাসি)। আবীরের (চট্টোপাধ্যায়) সঙ্গে অনেক দিন পরে কাজ করলাম। ‘বাইশে শ্রাবণ’-এর সময়ে একটু ভয়ে ভয়ে ছিলাম। কিন্তু এবার পুরনো কানেকশন, চেনাজানা ইউনিট, সব মিলিয়ে ব্যাপারটা কমফর্টিং ছিল।”

এ দিকে সত্যজিৎ রায়ের ফেলুদাকে ওটিটি প্ল্যাটফর্মে নতুনরূপে আনতে যাচ্ছেন সৃজিত। হাতে আছে একগুচ্ছ সিনেমা। অন্যদিকে কয়েক বছর ধরে কলকাতার চেয়ে মুম্বাই ও দেশের বাইরের সিনেমা ও সিরিজকে প্রাধান্য দিচ্ছেন রাইমা।