বিএনপির প্রতিষ্ঠাতা ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে নেতাকর্মীদের সামনে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
গতকাল রোববার দুপুরে জিয়াউর রহমানের ৮৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) ফ্রি মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ড্যাবের ফ্রি মেডিক্যাল ক্যাম্পে দিনব্যাপী গরিব, অসহায়, দুস্থ রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান এবং ওষুধ বিতরণ করা হয়। বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে সহস্রাধিক রোগীকে সেবা প্রদান করা হয়। এ সময় ড্যাবের সভাপতি অধ্যাপক ডা: হারুন আল রশিদ ও মহাসচিব ডা: মো: আবদুস সালামসহ অর্ধশতাধিক চিকিৎসক উপস্থিত ছিলেন। ফ্রি মেডিকেল ক্যাম্পে সেবা প্রদান করেন ডা: আবু হেনা হেলাল উদ্দিন আহমেদ, ডা: মো: আবুল কেনান, ডা: শাহ মো: হাবিবুর রহমান, ডা: মো: মেহেদী হাসান, ডা: মো: আদনান হাসান মাসুদ, ডা: শহিদুল হাসান বাবুল, ডা: সায়ীদ মেহবুব উল কাদির, ডা: মোহাম্মদ ফখরুজ্জামান, ডা: শহিদুল হক রাহাত, ডা: মুহাম্মদ জাফর ইকবাল, ডা: তাজুল ইসলাম মো: লোহানী, ডা: শামসুজ্জামান সরকার রানা, ডা: নিলুফার ইয়াসমিন, ডা: মো: মশিউর রহমান কাজল, ডা: আরিফ মাহমুদ জুয়েল, ডা: এরফান আহমেদ সোহেল, ডা: মারুফ হাসান, ডা: সাকলাইন, ডা: জাহিদ প্রমুখ।
রুহুল কবির রিজভী ড্যাবের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এ দেশের দুখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য আজীবন কাজ করে গিয়েছেন। তার আদর্শের উত্তরাধিকারী হিসেবে আমাদেরকেও কাজ করতে হবে। আসুন বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৪ তম জন্মবার্ষিকীতে আমরা শপথ নিই- গণতন্ত্রের মা ও বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করে তার নেতৃত্বে এ দেশে আবার বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করব ইনশা আল্লাহ।
জিয়ার মাজারে শ্রদ্ধা: এ ছাড়া জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী উপলক্ষে ড্যাবের পক্ষ থেকে শেরেবাংলা নগরে তার মাজার জিয়ারত করেন ড্যাবের নেতৃবৃন্দ। সংগঠনটির সভাপতি অধ্যাপক ডা: হারুন আল রশিদ ও মহাসচিব ডা: মো: আবদুস সালাম বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ড্যাবের প্রধান উপদেষ্টা অধ্যাপক ডা: ফরহাদ হালিম ডোনারকে নিয়ে জিয়ার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র সহসভাপতি ডা: মো: আব্দুস সেলিম, সিনিয়র যুগ্ম মহাসচিব ডা: মো: মেহেদী হাসান, ডা: মো: আবুল কেনান, সহসভাপতি ডা: আবু হেনা হেলাল উদ্দিন আহমেদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক ডা: কাজী মাযহারুল ইসলাম দোলন, ডা: পারভেজ রেজা কাঁকন, ডা: সরকার মাহবুব আহমেদ শামীম, সাংগঠনিক সম্পাদক ডা: সায়ীদ মেহবুব উল কাদির, ডা: এ কে এম খালেকুজ্জামান দিপু, ডা: কবীর আহমেদ রিয়াজ, ডা: রুস্তম আলী মধু, ডা: সিরাজুল সালেহীন প্রিন্স, ডা: এরফান আহমেদ সোহেল, ডা: মারুফ হাসান, ডা: গালিব হাসান, কেন্দ্রীয় সদস্য ডা: নাভিদ মোস্তাক, ডা: লাবিদ রহমান, ডা: সাকলাইন, ডা: মালিক আশরার অঙ্কুর, ডা: জাহিদ প্রমুখ।