মীন রাশির জাতক-জাতিকাদের জন্য ২০২০ সাল দুর্দান্ত বছর বলে মনে করা হচ্ছে। এই নতুন বছর মীন রাশির জাতক প্রায় সব দিকেই সুখবর পাওয়ার আশা রাখতে পারেন। এ বছর মীন রাশির জাতক-জাতিকারা যে কোনও বিষয়ে তাঁদের প্রতিভা তুলে ধরার সুযোগ পাবেন। এঁদের মেধা শক্তি থাকবে প্রবল। যাঁরা লেখাপড়ার সঙ্গে যুক্ত, তাঁদের জন্য বছরটা খুবই শুভ।

ব্যবসায় উন্নতি যোগ থাকলেও বিশেষ সতর্কতা অবলম্বন করতে হবে। এ ছাড়া ব্যবসায় স্থায়িত্ব বৃদ্ধি পাবে। যে কোনও ব্যবসায় এ বছর লাভবান হওয়ার আশা রাখা যেতে পারে। যাঁরা যৌথ ব্যবসা করেন, তাঁরা নিজের পার্টনারের থেকে ভাল সাহায্য পাবেন। এ ছাড়া ব্যবসায় প্রবল উন্নতি যোগ রয়েছে। অর্থ ও প্রতিপত্তি বৃদ্ধির যোগ রয়েছে।

মীন রাশির জাতক-জাতিকারা এ বছর শ্বশুরবাড়ির মানুষদের কাছ থেকে প্রচুর সাহায্য পেতে পারেন। মীন রাশির মানুষদের বাড়িতে মাঙ্গলিক কোনও কাজ সম্পন্ন হতে পারে। মীন রাশির এ বছর ভ্রমণের যোগ দেখা যাচ্ছে। কর্মসূত্রে বাইরে ভ্রমণ হতে পারে। যে কোনও কর্মস্থানে যোগাযোগ করার জন্য এ বছরটা খুব শুভ। বিবাহের জন্য বছরটা মীন রাশির পক্ষে খুব ভাল। বিবাহ বা প্রেম প্রণয়ের ক্ষেত্রে এ বছর খুব শুভ বলে মনে করা হচ্ছে। বন্ধুর সংখ্যা যেমন বৃদ্ধি পাবে, একই সঙ্গে খুব ভাল মানুষের সান্নিধ্য মিলবে।
পত্নীর স্বাস্থ্যহানি বিশেষ চিন্তার কারণ হবে। তার শরীরে অস্ত্রোপচারের যোগ দৃষ্ট হয়। আঘাত লাগা ও অগ্নিদাহের আশঙ্কা অমূলক নয়, বন্ধুভাব শুভাশুভ মিশ্র, দু-একজন ভিন্ন অপর কোনও বন্ধু বিশেষ উপকারে আসবে না। হিতসাধক কোন এক নিকট বন্ধুর আকস্মিক মৃত্যু আপনাকে বিচলিত করে তুলতে পারে। পিতৃস্বাস্থ্যের ক্রমাবনতির লক্ষণ স্পষ্ট। পিতৃবিয়োগের আশঙ্কা অমূলক নয়। মাতার শরীর খুব ভাল না থাকলেও তাঁর বড় ধরনের কোনও রোগভোগের আশঙ্কা নেই। একাধিক নতুন শত্রুর কবলে পড়ে বিব্রত বোধ করতে পারেন। কোন প্রতিবেশীর সঙ্গে পুরনো শত্রুতা সহসা বৃদ্ধি পেতে পারে। তবে বছরের মধ্যভাগে ঐ শত্রুতা অবসান হওয়ার যোগ দৃষ্ট হয়। বিভিন্ন সমস্যায় জর্জরিত হওয়ার ফলে ধর্মাচরণে মনঃসংযোগ অসম্ভব হয়ে পড়বে। তথাপি চেষ্টায় সুফল পাবেন।
অর্থ: আর্থিক ব্যাপারে সতর্ক থাকলে সঞ্চয় ভাল হবে। অর্থ ভাগ্য খুব ভাল থাকবে এই বছর। ব্যবসায় অর্থ আসতে পারে। পাওনা টাকা আদায়ের ভাল সময়। নতুন কোনও ব্যবসা করার সিদ্ধান্ত নেওয়া যেতে পারে। সঞ্চয় নিয়ে নিশ্চিন্ত থাকুন।
পরিবার: বছরের প্রথম দিকে পরিবারে কোনও ছোট বিবাদ বড় আকার নিতে পারে। গুরুজনের সঙ্গে আলোচনা করে সব কাজ করুন। ভাইয়ের সঙ্গে বিবাদের জন্য মানসিক চাপ বাড়তে পারে।
সম্পর্ক: অনেক দিনের পুরনো কোনও সম্পর্কে চিড় ধরতে পারে। প্রেমের ক্ষেত্রে বছরের মধ্যভাগে ভাল সময়। স্বামী-স্ত্রীর সম্পর্ক ভাল মন্দ মিশিয়ে থাকার যোগ দেখা যাচ্ছে।
জীবিকা: বছরের প্রথম দিকে জীবিকার জন্য দূরে যেতে হতে পারে। ব্যবসা ও চাকরি ক্ষেত্র ভাল যাবে। নিজের চেষ্টায় বাড়তি কিছু আয় হতে পারে। মোটের ওপর জীবিকা ভাল থাকবে এই বছর।

২০২০ সালে বিশেষ ভাল কিছু হতে পারে মীন রাশির মানুষদের। এ বছর মার্চ মাসের পর থেকে সব রকম চেষ্টায় সাফল্য আসতে চলেছে। এই বছরটাকে কাজে লাগানোর চেষ্টা করুন।