ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে আওয়ামী লীগপন্থী নীল দল। অন্যদিকে ভরাডুবি হয়েছে বিএনপি-জামায়াত সমর্থক (সাদা) দলের। মোট ১৫টি পদের মধ্যে ১৪ টিতেই জয় পেয়েছে নীল দল। একটি পদে জয়ী হয়েছে সাদা দলের প্রার্থী।

সোমবার সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে ভোট গ্রহণ শুরু হয়ে চলে দুপুর ২টা পর্যন্ত। বিকেল সোয়া ৪টার দিকে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মো হাসিবুর রশিদ।

৯৩৩ ভোট পেয়ে সভাপতি পদে টানা চতুর্থবারের মতো নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ড. লায়লা নুর ইসলাম পেয়েছেন ৪৩৮ ভোট। সাধারণ সম্পাদক পদে ৭২৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ড. মো নিজামুল হক ভূইয়া। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ড. মো হাসানুজ্জামান পেয়েছেন ৬৪৩ ভোট।

সবচেয়ে বেশি প্রতিদ্বন্দ্বিতা হয় সহ সভাপতি পদে। মাত্র তিন ভোটে সাদা দলের আহ্বায়ক ড. মো লুৎফর রহমানের কাছে পরাজিত হয়েছেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম। তিনি পেয়েছেন ৪৮১ ভোট।

এছাড়া কোষাধ্যক্ষ পদে ৯১৫ ভোট পেয়ে ড. মুহাম্মদ আব্দুল মঈন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৭৪৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ড. জেড এম পারবেজ সাজ্জাদ।

১০ সদস্য পদে নির্বাচিত হয়েছেন- ড. এবিএম ওবায়দুল ইসলাম, ড. কেএম সায়ফুল ইসলাম খান, ড. জিনাত হুদা, মমতাজ উদ্দিন আহমেদ, ড. মোহাম্মদ জসীম উদ্দিন, ড. মো আফতাব আলী শেখ, ড. মো আমজাদ আলী, ড. মো জিয়াউর রহমান, ড. মো সিরাজুল ইসলাম, শিবলী রুবায়াতুল ইসলাম এবং ড. সৌমিত্র শেখর দে।