আজ ১৭ ডিসেম্বর ২০১৯ খ্রিষ্টাব্দ, ২ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ এবং ১৯ রবিউস সানি ১৪৪১ হিজরি, মঙ্গলবার। আজ সূর্যোদয় ৬টা ৪৫ মিনিটে এবং সূর্যাস্ত ৫টা ১৯ মিনিটে। আজ যদি আপনার জন্মদিন হয় তবে পাশ্চাত্য জ্যোতিষে আপনি ধনু রাশির জাতক/জাতিকা। আপনার জন্ম সংখ্যা :৮। আপনার ওপর প্রভাবকারী গ্রহ :বৃহস্পতি ও শনি। আপনার শুভ সংখ্যা :৩ ও ৮। শুভ বার :বৃহস্পতি ও শনি। শুভ রত্ন :পোখরাজ ও নীলা। জেনে নিন আজকে আপনার রাশিতে কী আছে—

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল)

ধর্মকর্মের প্রতি আগ্রহবোধ করতে পারেন। পড়াশোনায় অধিকতর মনোযোগী হওয়ার চেষ্টা করুন। না হলে পরীক্ষায় আশানুরূপ সাফল্য নাও পেতে পারেন। সন্তানের আচরণ মনোকষ্টের কারণ হতে পারে।

বৃষ রাশি (২১ এপ্রিল-২০ মে)

মাতৃস্বাস্থ্য মোটামুটি ভালো থাকতে পারে। পথ চলাচলে সতর্ক থাকুন। অন্যথায় দুর্ঘটনা ঘটার আশঙ্কা আছে। যানবাহন নিয়ে কোনো সমস্যা হতে পারে। উত্তেজনা পরিহার করুন।

মিথুন রাশি (২১ মে-২০ জুন)

ছোটো ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন। কোনো সূত্র থেকে কোনো তথ্য পেতে পারেন। প্রাপ্ত তথ্য ভালোভাবে যাচাই করে নিন। কণ্ঠসংক্রান্ত কোনো সমস্যায় ভুগতে পারেন।

কর্কট রাশি (২১ জুন-২০ জুলাই)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। পাওনা টাকা আদায় বিলম্বিত হতে পারে। মাথাব্যথায় ভুগতে পারেন। বাড়িতে অতিথি আসতে পারে। অতিথি আপ্যায়নে ব্যয় বৃদ্ধি পেতে পারে।

সিংহ রাশি (২১ জুলাই-২১ আগস্ট)

কোনো কারণে আবেগপ্রবণ হতে পারেন। অপরের প্রতি বিনয়ী ব্যবহার করুন। কোনো বিশেষ রঙের প্রতি আকর্ষণবোধ করতে পারেন। কোনো ব্যাপারেই বিবাদে জড়ানো ঠিক হবে না।

কন্যা রাশি (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

ব্যক্তিগত কোনো ব্যর্থতার জন্য মন খারাপ হতে পারে। মামলা-মোকদ্দমা এড়িয়ে চলার চেষ্টা করুন। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। পুরনো কোনো রোগের পুনরাক্রমণ হতে পারে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

প্রয়োজনে বড়ো ভাইবোনদের সহযোগিতা পেতে পারেন। কোনো গোপন ইচ্ছা পূরণ হতে পারে। জনসংযোগে সময় পার হতে পারে। উপার্জন বৃদ্ধির প্রচেষ্টা জোরদার করুন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

কর্মস্থলে কর্তৃপক্ষের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন। পিতার শারীরিক অবস্থার দিকে খেয়াল রাখুন। সামাজিক কাজে অংশ নিতে পারেন। সেক্ষেত্রে সাফল্য পেতেও পারেন।

ধনু রাশি (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

আধ্যাত্মিকতার প্রতি অনুরাগবোধ করতে পারেন। জীবনকে অর্থবহ করার চেষ্টা করুন। তীর্থগমনের সুযোগ পেতে পারেন। কোনো পদক্ষেপ গ্রহণের আগে বিশ্বস্ত কারো সঙ্গে আলোচনা করে নিন।

মকর রাশি (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

আপনার নামে কোনো অপবাদ রটতে পারে। জৈবিক কামনা-বাসানাকে সংযত রাখুন। আজ কোনো ঝুঁকি নেওয়া ঠিক হবে না। ট্যাক্সসংক্রান্ত কোনো ঝামেলা হতে পারে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। দাম্পত্যক্ষেত্রে যাবতীয় মতবিরোধ এড়িয়ে চলুন। কোনো ঘনিষ্ঠ বন্ধুর সহযোগিতা পেতে পারেন। আপনজন কেউ শত্রুতা করতে পারে। বিবাদ এড়িয়ে চলুন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

শত্রুরা মাথাচাড়া দিয়ে উঠতে পারে। শত্রুদের দুর্বল ভাবা ঠিক হবে না। নিজের সীমাবদ্ধতা সম্পর্কে সতর্ক থাকুন। শরীর ভালো নাও থাকতে পারে। প্রয়োজনে চিকিত্সকের পরামর্শ নিন।