পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) আগামী এক বছরের জন্য সভাপতি নির্বাচিত হয়েছেন রফিকুল ইসলাম আজাদ এবং সাধারণ সম্পাদক হয়েছেন রিয়াজ চৌধুরী।

এবার ২০২০ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ কার্যনির্বাহী পরিষদের মোট ২১টি পদে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করেন।

শনিবার রাজধানীর সেগুনবাগিচায় ডিআরইউ কার্যালয়ে উৎসবমুখর পরিবেশে সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত চলে। এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ছিলো এক হাজার ৬৩৫ জন।

ভোটগ্রহণ শুরুর দিকে ভোটারদের উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে ভোটারদের সংখ্যা। ভোটার ও প্রার্থীদের উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছিল ডিআরইউ প্রাঙ্গণে।

নির্বাচনে সভাপতির পদে বৈধ প্রার্থী ছিলেন রফিকুল ইসলাম আজাদ, রাজু আহমেদ, শাহনেওয়াজ দুলাল, শামসুল হক বসুনিয়া এবং শরিফুল ইসলাম (বিলু)।

তবে রাজু আহমেদ মনোনয়পত্র প্রত্যাহারের সময় শেষ হওয়ার পর ফেসবুকে পোস্ট দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন নুরুল ইসলাম হাসিব, রিয়াজ চৌধুরী ও শেখ মুহাম্মদ জামাল হোসাইন (শেখ জামাল)।

কে কত ভোট পেলেন

সভাপতি

রফিকুল ইসলাম আজাদ : ৫৫০ ভোট (বিজয়ী)
রাজু আহমেদ : ১৯৩ ভোট
শাহনেওয়াজ দুলাল : ৪৮৯ ভোট
শামসুল হক বুসনিয়া : ০৩ ভোট
শরিফুল ইসলাম বিলু : ৭৫ ভোট

সহ-সভাপতি

নজরুল কবীর : ৪৮৮ ভোট (বিজয়ী)
ওসমান গনি বাবুল : ৩৩৯ ভোট
রাশেদুল হক : ৪৪১ ভোট

সাধারণ সম্পাদক :

নরুল ইসলাম হাসিব : ৫৬৫ ভোট
রিয়াজ চৌধুরী : ৫৬৭ ভোট (বিজয়ী)
শেখ জামাল : ১৮৩ ভোট

যুগ্ম সম্পাদক

হেলিমুল আলম বিপ্লব : ৮৫১ ভোট (বিজয়ী)
মেহদী আজাদ মাসুম : ৪৩০ ভোট

সাংগঠনিক সম্পাদক :

হাবীবুর রহমান : ৬৪৮ ভোট (বিজয়ী)
মাইনুল হাসান সোহেল : ৬২৬ ভোট

দপ্তর সম্পাদক

জান্নাতুল ফেরদৌস পান্না : ৫৯৮ ভোট
মো: জাফর ইকবাল : জাফর ইকবাল : ৬৪৫ (বিজয়ী)