নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে হাসান ওরফে ইয়াবা হাসান নিহত হয়েছে। শনিবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার বগাদিয়া এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত হাসান সোনাইমুড়ি পৌরসভার বানুয়াই গ্রামের মৃত হানিফ মিয়ার ছেলে।
সোনাইমুড়ি থানার ওসি নাছিম উদ্দিন জানান, গোপন তথ্যের ভিত্তিতে সোনাইমুড়ি থানা পুলিশ অভিযান চালিয়ে সোনাইমুড়ি বাজার এলাকা থেকে প্রথমে হাসানকে গ্রেফতার করে পরে শনিবার রাতে হাসানের দেওয়া তথ্য মতে তাকে সাথে নিয়ে অস্ত্র ও ইয়াবা উদ্ধারের জন্য বগাদিয়া ইজতেমা মাঠ এলাকায় অভিযান চালায় পুলিশ। এসময় আগে থেকে ওৎপেতে থাকা হাছানের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়লে উভয় পক্ষের মধ্যে কয়েক রাউন্ড গুলি বিনিময় হয়। একপর্যায় ইয়াবা হাছান গুলিবিদ্ধ ও তিন পুলিশ সদস্য আহত হন। পরে গুলিবিদ্ধ অবস্থায় হাছানকে উদ্ধার করে সোনাইমুড়ি উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নোয়াখালী জেলা অতিরিক্ত পুলিশ সুপার একে এম জহিরুল ইসলাম পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে হাসান ওরফে ইয়াবা হাসান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, সে এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে ২১ মাদক মামলা রয়েছে।