কালা যাদু প্রয়োগ করার জন্য যে ক্ষতিগুলি হয়ে থাকে বলে অনেকে বিশ্বাস করে থাকেন, তার মধ্যে বিশেষ কয়েকটি ক্ষতির কথা নীচে উল্লেখ করা হল:
(১) স্বামী ও স্ত্রীর মধ্যে নিত্য কলহ হয়েই চলেছে, এমনকি কখনও তা মারামারির পর্যায়ে পৌঁছচ্ছে, অথচ কেউ কাউকে ছেড়ে যাচ্ছে না, তা হলে বুঝতে হবে, কেউ কালা যাদু প্রয়োগ করেছে।
(২) স্বামী ও স্ত্রীর মধ্যে এমন কিছু ঘটে গেল, যার জন্য হঠাৎ ডিভোর্স ফাইল করে বসলেন তাঁরা, এগুলি অনেক সময় কালা যাদুর প্রয়োগের জন্য হয়ে থাকে। এতে সুখের সংসার ভেঙে খান খান হয়ে যায়।
(৩) স্ত্রী তাঁর স্বামীকে ভয়ঙ্কর ঘৃণা করতে থাকেন। তাঁকে হেয় করতে থাকেন ক্রমাগত। এটাও কালা যাদুর জন্য হতে পারে।

(৪) সব সময় মাথা ধরে রয়েছে, নানা ওষুধ খাওয়ানো হচ্ছে, কিছুতেই সারছে না— কেউ কালা যাদু প্রয়োগ করেছে বলে ঘটতে পারে।
(৫) বিনা কারণে কিছু দিন ধরে শ্বাসকষ্ট আরম্ভ হয়েছে বা কথা বলতে গেলে বা গান করতে গেলে গলা ধরে যাচ্ছে। বেশির ভাগ ক্ষেত্রে এটা গায়কদের সঙ্গে হয়ে থাকে। তাঁদের প্রতিদ্বন্দ্বী কেউ পেশাদার কালা যাদুর এক্সপার্ট দ্বারা এই ক্ষতি করাতে পারে।
(৬) হঠাত্ করে কানে কম শোনা কালা যাদুর জন্য হয়ে থাকে। হঠাত্ দাঁতে ব্যথা হওয়া, রক্ত পড়া, দাঁতে ক্ষয় কালা যাদু দ্বারা আক্রান্ত হলে হয়। হঠাত্ চোখে কম দেখা বা নাড়ীর গতি বেড়ে যাওয়া, এইগুলি কালা যাদুর মধ্যেই পড়ে।
(৭) নির্দিষ্ট সময়ের অনেক আগে বা পরে ঋতুমতী হওয়া, এটাও পেশাদার কালা যাদুর ওঝার দ্বারা হয়ে থাকে। শুধু তাই নয়, অনেক মহিলার নির্দিষ্ট বয়সের সাত অথবা আট বছর আগেই ঋতু বন্ধ হয়ে যায়। এটাও কালা যাদুর জন্য ঘটে থাকে।
(৮) গৃহপালিত পশু মারা যায় বাণ মারার জন্য। ঠিক একই কারণে গরুর দুধ হয় না, গোয়ালে গরু ঢুকলেই লাফাতে থাকে বা বেরিয়ে আসতে চায়। হামেশাই এইগুলি ঘটতে থাকলে বুঝতে হবে, কেউ কালা যাদু করেছে।
(৯) অনেকে ঘুমের মধ্যে কোনও স্বপ্ন দেখতে পান না, ঘুমের মধ্যে স্বপ্ন দেখা মানুষের অবচেতন মনের স্বাভাবিক প্রতিক্রিয়া।কিন্তু কালা যাদুর সাহায্যে এই দেখাকে বন্ধ করা যায়।
(১০) ভাল স্বভাবের বাড়ির মেয়ে হঠাত্ স্বেচ্ছাচারী হয়ে যায় এমনই কালাযাদুর প্রভাব।
(১১) বিনা কারণে হঠাত্ চাকরি থেকে বরখাস্ত হওয়া বা ছাঁটাই হওয়াটাও কালা যাদুর জন্য হতে পারে। অনেক চেষ্টা করেও আয় বাড়াতে পারেন না, প্রমোশন হয় না এ সব ক্ষেত্রে।
(১২) বহু মহিলার বিনা কারণে অনেক বার ‘মিসক্যারেজ’ হয়। এ ক্ষেত্রেও অনেক সময় দায়ী হয় কালা যাদু।
(১৩) অনেকের সিগারেটে মারাত্মক আসক্তি থাকে। বহু চেষ্টা করেও ছাড়তে পারেন না। এ ক্ষেত্রে অনেক সময় খুব কাছের বন্ধুরা কালা যাদু করে থাকে।
(১৪) অনেক সুন্দরী বিবাহিতা হঠাত্ করে স্বামীর মুখে বন্য জন্তুর মুখ দেখতে পান। ভয়ে স্বামীকে এ কথা বলতে পারেন না। এ সব ক্ষেত্রে অবশ্যই কালা যাদুর হাত থাকে। এই ধরনের ঘটনা ইউরোপ আমেরিকায় অহরহই ঘটে থাকে ।