আজ শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেছেন, আগামী জাতীয় নির্বাচনের সঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির কোনো সম্পর্ক নেই।দণ্ড দিয়েছেন আদালত, তাকে মুক্তি কিংবা জামিনও দিতে পারেন আদালত। আওয়ামী লীগ সরকার জামিন দিতে পারে না।বিএনপি নেতারা তাদের নেত্রীর মামলা ও জামিন নিয়ে ‘অবিরাম মিথ্যাচার’ করে যাচ্ছেন।
খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপির আন্দোলনের হুমকি প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, অপেক্ষা করুন। আন্দোলনে পারবেন না, মরা গাঙ্গে জোয়ার আসে না। খুলনায় পরাজয়ের মধ্যদিয়ে নির্বাচনে বিএনপির হারের ধারা শুরু হয়ে গেছে। নিজেদের নেতিবাচক রাজনীতির কারণেই বিএনপির ভোট কমে যাচ্ছে।
‘খালেদা জিয়ার মুক্তি বিলম্বিত করতে সরকার এখন বিচারবিভাগকেও কাজে লাগাতে চাইছে’-বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে তিনি বলেন, বিচারবিভাগ যদি সরকারের কথায় চলত, তাহলে খালেদা জিয়ার জামিন হল কী করে? এক মামলায় জামিন হয়েছে। তার মানে হচ্ছে এই সরকারের আমলে বিচার বিভাগ স্বাধীন।
পূজা উদযাপন পরিষদের সভাপতি জয়ন্ত দাস দীপুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সপাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত প্রমুখ।